“মরম”
- Sanjay Karmakar ০৫-০৫-২০২৪

“মরম”

সঞ্জয় কর্মকার

কান্না বুকে তোমায় দেখে আমার প্রাণে উঠল জেগে
জীবন নদে সায়াহ্নেতে, ভগ্ন এবং ক্লান্ত মনে;
কেউ সাথে নেই এই ভুবনে।

কান্না জড়া অবাক চোখে চোখ মিলিয়ে বলছো যেন
ধিক ধিক ধিক,
দারুন ব্যথায় করুণ চোখে দেখছো যেন দুনিয়াদারি,
অশ্রু ঝরে দুচোখ ভরে-লিখতে নারি
সেই কাহিনী।

লজ্জা ধরা আমার চোখে দেখছি তোমায় অশ্রু মেখে,
ভাবছি আমার জীবন কথা
তোমার মাঝেই হবে লেখা
জীবন সায়াহ্নে।

তাই যে আমি সরব হলাম সমাজ সনে সেই আবেদন,
এমন গড়ো এমন গড়ো এমন গড়ো,
লজ্জা যেথা রইবে না
মরম যেথা মরবে
না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।